৭ টি বেসিক অন পেজ SEO টিপস ব্লগস্পট ব্লগারদের জন্য | - বাংলারব্লগার::banglarblogger

Latest

Wednesday, December 27, 2017

৭ টি বেসিক অন পেজ SEO টিপস ব্লগস্পট ব্লগারদের জন্য |

blogger seo tips

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (এসইও) জন্য সেরা ব্লগিং শিখতে সবচেয়ে গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আজ আমরা আলোচনা করবো।

সঠিক ব্লগ অপ্টিমাইজেশান ছাড়াই, আমরা সার্চ ইঞ্জিনগুলি থেকে মনের মতো ট্রাফিক পেতে স্বপ্ন দেখতে পারি না।


গত কয়েক দিন থেকে, আমি ব্লগের ব্লগারদের অন-পেজ এসইও টিপস শেয়ার করার জন্য অনেক বেশি অনুরোধ পেয়েছি।
এজন্যই আজ আমি আমার কিছু টিপস আপনাদের সাথে শেয়ার করবো।
আপনি যদি আগে এই ধরনের পোস্টগুলি পড়ে থাকেন তবে আমি দুঃখিত, কিন্তু নবাগত ব্লগারদের মনোযোগ আকর্ষণ করতে হবে যারা তাদের ব্লগের জন্য এসইও শিখতে শুরু করেছে। প্রত্যেক ব্লগারের জানা উচিৎ সবগুলো টিপস।


সুতরাং, ব্লগস্পট ব্লগের সর্বোত্তম অন পেজ এসইও টিপস পড়ুন এবং আপনি কোন কারণে কিছু মিস করা নতুন কিছু শিখতে পারেন এটা হতে পারে।


On Page Search Engine Optimization Tips For Blogspot blogger


নীচে এমন টিপস এবং ট্রিকস আছে যা আপনার Google এবং অন্যান্য অনুসন্ধান ইঞ্জিনগুলির জন্য আপনার ব্লগটি অপ্টিমাইজ করার জন্য উপকারী হবে। এগুলো পড়ুন এবং আপনার ব্লগকে উপযুক্ত করে তুলতে এবং সার্চ ইঞ্জিনগুলির জন্য যোগ্যতা অর্জনের জন্য টিপস গুলি প্রয়োগ করুন।


# ১ Custom Robots Header Tags


ব্লগারদের জন্য কিছু সেটিংস রয়েছে যেগুলি যা তাদের ব্লগগুলিকে আরও বেশি SEO এর জন্য বন্ধুত্বপূর্ণ করে তুলতে পারে। Custom Robots Header Tags সেটিং তাদের মধ্যে একটি। আপনি Custom Robots Header Tags সঠিকভাবে ব্যবহার করার জন্য আপনার উপকার হবে। এই সেটিংস পরিচালনা করা সহজ।


# ২  custom robots. txt


Googlebot, Google এর মত সার্চ ইঞ্জিন বটগুলি তাদের ব্লগকে ক্রল এবং ইন্ডেক্স করার জন্য কিছু নির্দেশনা প্রয়োজন। আমরা কিছু গুরুত্বপূর্ণহিন পেজগুলিকে Google- এ ইন্ডেক্স না করতে এবং পেজগুলি ডুপ্লিকেট কনটেন্ট থেকে রক্ষা করতে পারি যাতে আমাদের ব্লগটি ডিপুলাক্ট বিষয়বস্তুর সমস্যাগুলি থেকে রক্ষা করতে পারে।


# ৩ Optimize Blog Post Titles


যদি আপনি ব্লগারের ডিফল্ট টেমপ্লেটে আপনার ব্লগটি শুরু করেন তাহলে স্পষ্টভাবে আপনি এই নিয়মটির সাথে পরিচিত হবেন না, যে আপনার পোস্টের শিরোনাম সার্চ ইঞ্জিনগুলির জন্য সঠিকভাবে অপ্টিমাইজ করা হয় নাই। আপনার পোস্ট টাইটেলগুলি সঠিকভাবে অপ্টিমাইজ করার জন্য আপনার ব্লগের টেমপ্লেটটিতে কিছু এডিট করতে হবে। এই এডিট করার পর আপনি আপনার ব্লগের নিয়ম মাফিক ট্র্যাফিকের একটি উল্লেখযোগ্য পরিবর্তন দেখতে পাবেন।

# ৪ Image Optimization


আপনি অবশ্যই প্রতিটি ব্লগ পোস্টগুলির মধ্যে প্রাসঙ্গিক ইমেজ দেখতে পান। ইমেজগুলি আমাদের পোস্টকে উন্নত করবে না, তবে এটি আমাদের ব্লগ পোস্টগুলি অপ্টিমাইজ করার জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যদি আমরা আমাদের ব্লগ পোস্টগুলিতে ইমেজগুলির কার্যকর ব্যবহার করি, তাহলে আমরা সার্চ ইঞ্জিন থেকে অতিরিক্ত ট্রাফিক পেতে পারি।

# ৫ Internal Linking SEO


অনেক ব্লগার তাদের ইন্টারনাল লিঙ্কগুলি অপটিমাইজ করতে ব্যর্থ হয় অথবা এমনকি তারা তাদের পোস্টগুলিকে ইন্টারনাল ভাবে সংযুক্ত করে না। এটা সত্যিই একটি বড় ভুল যা আমাদের এড়ানো উচিত নয়, ইন্টারনাল লিঙ্কিং শুধুমাত্র আমাদের ব্লগ পৃষ্ঠা নয় আমাদের পোস্ট সার্চ ইঞ্জিনএ ভাল র‍্যাংক করতে সাহায্য করে।তাহলে আপনার ইন্টারনাল লিঙ্কগুলি নিখুত করার জন্য আপনাকে কাজ করতে হবে।


# ৬ Search Engine Submission


যখন আমরা আমাদের ব্লগ অপ্টিমাইজেশান প্রস্তুত করি, তখন আমাদের Google এর ওয়েবমাস্টার টুলে আমাদের ব্লগ এড দিতে হবে। Google ওয়েবমাস্টার টুলটিতে আমাদের ব্লগটি যাচাই এবং এড দেওয়ার মাধ্যমে এটি Google- এ দ্রুততম সময়ে সবার মাঝে পরিচিত করতে সহায়তা করে। এটি আমাদের ব্লগের বিষয়গুলি যেমন ব্রুকেন লিংক, এইচটিএমএল উন্নতি ইত্যাদি সম্পর্কেও বলে, যাতে আমরা যে কোন সমস্যা সমাধান করার চেষ্টা করতে পারি।এখানে শুধু আমাদের ব্লগ এডমিন যাচাই এবং একটি সাইটম্যাপ জমা দেওয়ার প্রয়োজন।


# ৭ Improve Your Blog Load Time


যদি আপনার ব্লগটি লোড নিতে সময় অনেক কম লাগে অথবা বেশি লাগে, তবে দর্শকরা আবার ফিরে আসবে অথবা আবারও ফিরে আসবে না। এটি আপনার ব্লগের বাউন্স রেট বাড়িয়ে দেবে এবং আপনি আপনার ব্লগের মূল্যবান ট্র্যাফিক হারাবেন। ব্লগগুলি দ্রুত লোড করার জন্য সার্চ ইঞ্জিনগুলি বেশি মূল্য প্রদান করে কারণ তারা এ বিশ্বে সেরা ব্যবহারকারীর অভিজ্ঞতা তৈরি করতে চায়। ব্লগ লোডিং টাইম অপ্টিমাইজ করা খুবই গুরুত্বপূর্ণ।


আমি আপনার ব্লগ এর গতি উন্নত করতে সাহায্য করতে পারে এমন কিছু সেরা টিপস শেয়ার করেছি,কমেণ্ট এবং শেয়ার করে আমার কস্টকে সার্থক করুন। 




No comments:

Post a Comment

*কমেন্ট একজন লেখকের জন্য অনুপ্রেরণা
*আপনার মুল্যবান কমেন্টটি শেয়ার করুন